বেস্ট ফ্রেন্ডের ব্রেক আপ? বন্ধুর মন ভাল রাখতে বলুন এই কথা…

0
35

এএনএম নিউজ ডেস্কঃ বেস্ট ফ্রেন্ড উল্লেখ করার একটা কারণ রয়েছে। এমন বন্ধুর খুঁটিনাটি আমরা যত সহজে জানতে পারি, অন্য বন্ধুদের ক্ষেত্রে সেটা হয় না! তাই বন্ধুর ব্রেক আপ হলে আপনার প্রধান কর্তব্যই হল তাকে সমর্থন করা, তার পাশে থাকা, তাকে ভালো রাখা। কীভাবে বা কী বললে খুশি হবে আপনার বন্ধু? জেনে নিন…

সিদ্ধান্ত সঠিক – সবার প্রথমে এই কথাটা খুব জোর দিয়ে না বললেই নয়। সাধারণত কোনও সম্পর্ক ভাঙলে কাজটা ঠিক হল কি না, সে নিয়ে একটা সন্দেহ থাকে। তাই সে জায়গা থেকে কাছের মানুষকে সমর্থন জানাতেই হয়!

দোষ বেস্ট ফ্রেন্ডের নয় – এটা বিচার করার সময় পরে ঢের পাওয়া যাবে। কিন্তু কাছের মানুষটি যাতে অপরাধ বোধে না ভোগেন, সে দিকে খেয়াল রাখাটা জরুরি!

যা হয় তা ভালোর জন্যই – এ এক ধ্রুব সত্য! সম্পর্ক ভাঙলে সবাই দুঃখ পান, কিন্তু সেই সম্পর্ক যে ভবিষ্যতে আরও বিশদ অবসাদের কারণ হয়ে উঠতে পারত, সে কথাটাও যুক্তির আশ্রয় নিয়ে বোঝাতে হবে।

নতুন সম্পর্ক – এ বিষয়ে কোনও পরামর্শ দেওয়ার আগে কাছের মানুষটি মানসিক ভাবে কতটা দৃঢ়, সেটা খেয়াল রাখতে হবে। তিনি যদি পরামর্শ মতো ব্রেক আপের পরেই আরেকটা সম্পর্কে জড়িয়ে পড়েন, সেখানেও ব্যর্থ হন, তা হলে তিনি আর নিজের উপরে বিশ্বাস রাখতে পারবেন না। তাই একাকিত্ব থেকে মুক্তি পাওয়ার জন্য নয়, বরং যখন তিনি পুরোপুরি তৈরি, সেই সময়টাতেই আরেকটা সম্পর্কের দিকে এগিয়ে যাওয়ার কথা বলা বাঞ্ছনীয়!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here