সবার মাস্ক পরা আবশ্যিক করতে প্রশাসনের উদ্যোগ

0
136

নিজস্ব প্রতিনিধিঃ করোনা সংক্রমণের হার কমাতে রাজ্য সরকার সার্বিকভাবে মাস্ক ব্যবহারের ওপর গুরুত্ব দিচ্ছে। প্রত্যেক নাগরিক যেন মাস্ক ব্যবহার করেন তা নিশ্চিত করতে রাজ্য সরকার জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছে।করোনা পরিস্থিতি পর্যালোচনায় নবান্নে এক উচ্চ পর্যায়ের বৈঠক হয়েছে । মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের পৌরোহিত্য সেই বৈঠকে স্থির হয়েছে মাস্ক পরা নিয়ে একাংশের মানুষের মধ্যে যে অনীহা রয়েছে তা দূর করতে লাগাতার প্রচার চালানো হবে।পাশাপাশি স্বনির্ভর গোষ্ঠীর মাধ্যমে আরও বেশিসংখ্যক মাস্ক তৈরি করে তা বিনামূল্যে সাধারণ মানুষের মধ্যে বিলি করা হবে । বৈঠকে স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম, স্বরাষ্ট্রসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী, অর্থ সচিব মনোজ পন্থ, ক্ষুদ্র কুটির শিল্প দপ্তরের প্রধান সচিব রাজেশ পান্ডে, সব জেলাশাসক এবং সংশ্লিষ্ট আধিকারিকরা উপস্থিত ছিলেন।

জেলা ওয়ারী করোনা পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করা হয় ওই বৈঠকে। অনেক জেলাতেই অনেকে মাস্ক পড়ছেন না বলে জানান জেলাশাসকরা। এই প্রবণতা রুখতে ঠিক হয়েছে আরও মাস্ক তৈরি করা হবে। সেলফ হেলপ গ্রুপ এর মাধ্যমে তৈরি হবে ওইসব মাস্ক। রাজ্যের কোনও মানুষ যেন মাস্ক বিহীন না থাকেন, তার জন্য মাস্ক তৈরিতে ক্ষুদ্র কুটির শিল্প দপ্তরকে নির্দেশ দেওয়া হয়েছে। সেই মাস্ক রাজ্যবাসীর মধ্যে বিলি করবে প্রশাসন।

পুজোর মধ্যেও করোনার ওপরে নজরদারি বজায় রেখেছে নবান্ন। মুখ্যমন্ত্রী নিজে বাড়ি থেকে খোঁজ নিয়েছেন। ষষ্ঠী এবং সপ্তমীর দিন স্বাস্থ্য ভবন এবং এসএসকেএম হাসপাতালে গিয়ে করোনা নিয়ে বৈঠক করেছেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। প্রতিনিয়ত রাজ্যের করোনা পরিস্থিতিতে নজর রাখছে নবান্ন।





আরও পড়ুন  https://anmnews.in/?p=124815https://anmnews.in/?p=124813