পুজোর মুখে ধাক্কা, দুর্গাসহ একাধিক মন্দিরের টাকা, গহনা উধাও

0
141

হরি ঘোষ, জামুড়িয়াঃ পুজোর মুখে জামুড়িয়ার প্রাচীন ও ঐতিহ্যবাহী কালী মন্দিরের চুরির ঘটনায় এলাকায় চাঞ্চল্য। আনুমানিক ৫০০০০ হাজার টাকার রুপো ও তামার জিনিস চুরির অভিযোগ। ঘটনাটি ঘটেছে জামুরিয়া সিনেমা মোড়ের ১১ নম্বর কালী মন্দিরে।

মূল মন্দির এবং মন্দির সংলগ্ন বেশ কয়েকটি দেব-দেবীর মন্দিরে তালা ভেঙে চুরি হয়েছে বলে অভিযোগ।মন্দিরের পুরোহিত মানিক রায় জানান, গতকাল সাড়ে ৯টা নাগাদ মন্দিরে তালা দিয়ে বাড়ি চলে যান। আজ সকালে মন্দির খুলতে এলে দেখতে পান মন্দিরের গেটের তালা ভাঙা। “ভিতরে গিয়ে দেখি কালি মন্দির সংলগ্ন রাধাকৃষ্ণ মন্দির, শনি মন্দির, হনুমান মন্দিরের ও তালা ভাঙা।” তিনি বলেন, “কমিটির সদস্যদের খবর দেওয়া হয়। কমিটির সদস্যরা এসে বিষয়টি দেখে পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে খোঁজ শুরু করেছেন।
“মন্দির কর্তৃপক্ষের দাবি রাধাকৃষ্ণ মন্দির থেকে গোপালের রুপোর মুকুট ও বাঁশি খুলে নিয়েছে। প্রতিটি দানপত্র ভেঙে নগদ যা অর্থ ছিল নিয়ে পালিয়েছে। মা দুর্গার যে পিতলের ঘট নিয়ে বারি আনা হয় সেই সব ঘটগুলি নিয়ে পালিয়েছে। ভোগ মন্দির থেকে বড় বড় কাঁসা ও পিতলের বাসন সবই নিয়ে পালিয়েছে।” এই মন্দিরের সদস্য তপন রায় জানান, “২ বছর আগে দুর্গাপুজোর সময় মা দুর্গার সোনার টিকলি চুরি হয়েছিল।”




আরও খবরঃ https://anmnews.in/?p=120395 / https://anmnews.in/?p=120396